আবার হল দেখা
নড়ল স্মৃতির ঘুড়ি
মন হল উচাটন
এখন তুমি বুড়ি!


মনে পড়ে সেই পথ
পথে কৃষ্ণচুড়া
আমার হাতে গোলাপ
তোমার হাতেও তোড়া।


আবার হল দেখা
আকাশ কেঁদে ওঠে
-তোমার মলিন মুখ-
কি করে দিন কাটে?


তোমার কথা ভাবার
নেই অধিকার জানি
ঐ কূলের-ই পানি
তবু এই কূলেতে আনি।


সময় গেছে কেটে
সেই দিনগুলো আর নাই
কোথায় ছিলাম দুজন
কোথায় হল ঠাঁই!


তবু আবার হল দেখা
নড়ল স্মৃতির ঘুড়ি
মন হল উচাটন
আমরা বুড়ো-বুড়ি!